খেলা শুরু হলে মানুষের করোনা ভীতি কেটে যাবে: পিটারসেন

মহামারী আকার ধারণ করা করোনাভাইরাসের সংক্রমণে প্রতিদিনই অসংখ্য মানুষের মৃত্যুর সংবাদ পাওয়া যাচ্ছে। এমন সংবাদে সাধারণ মানুষ ভীত এবং আতঙ্কিত হয়ে পড়ছেন। মানুষকে মানসিকভাবে চাঙ্গা করতে দ্রুত খেলাধুলা শুরু করার পরামর্শ দিয়েছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন। ইংল্যান্ডের হয়ে ১০৪টি টেস্ট, ১৩৬টি ওয়ানডে আর ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩২টি সেঞ্চুরির সাহায্যে ১৩ হাজার ৭৯৭ রান করেন কেভিন পিটারসেন।

তিনি বলেন, সাধারণ মানুষ করোনায় আক্রান্তের খবর শুনে মানসিকভাবে ভেঙে পড়ছে। তাদের মধ্যে এখন নেতিবাচক চিন্তাই বেশি কাজ করছে। এখন মানুষের মনোবল বাড়ানোর জন্য দ্রুত খেলাধুলা শুরু করা উচিত। ৩৯ বছর বয়সী এ সাবেক তারকা ক্রিকেটার আরও বলেন, খেলাধুলাই পারে অনেক মানুষকে উজ্জীবিত করতে, তাদের মধ্যে ইতিবাচক ধারণা তৈরি করতে। করোনাভাইরাসের টিকা বের হওয়ার আগে অন্তত ফাঁকা স্টেডিয়ামে খেলা শুরু করা যেতে পারে।

ইংলিশ এ সাবেক তারকা ক্রিকেটার আরও বলেন, খেলোয়াড়রা অধিকাংশই তরুণ, তারা জীবনের প্রথম দিকে রয়েছে। তাদের রোগ প্রতিরোধের ক্ষমতাও বেশি। তারা কেন এখন খেলতে চাইবে না? করোনায় সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকলে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা শুরু করা যেতে পারে। দর্শকরা টিভিতে খেলা দেখে মানসিকভাবে চাঙ্গা হবে, তাদের করোনা ভীতি কেটে যাবে। পিটারসেন আরও বলেন, করোনাভাইরাস এখন সবাইকে প্রভাবিত করছে। আমাদের প্রার্থনা করতে হবে বিশ্বব্যাপী এই সঙ্কট থেকে আমরা যেন দ্রুত বেরিয়ে আসতে পারি।

About admin

Check Also

খেলা না থাকায় ফিটনেস নিয়ে চিন্তায় আছি: তাসকিন আহমেদ

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব স্থবির। ছোঁয়াছে এই ভাইরাসের প্রভাব ক্রীড়াঙ্গনেও পড়েছে। বন্ধ হয়ে গেছে সব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *